1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৮:৩৭ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

কমলগঞ্জে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১০ মার্চ, ২০২২
  • ১৮৬ বার পঠিত

কমলগঞ্জ প্রতিনিধিঃ ‘মুজিববর্ষের সফলতা, দুর্যোগ প্রস্তুতিতে গতিশীলতা’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে র‌্যালি, আলোচনা সভা, ভ‚মিকম্প ও অগ্নিকান্ড বিষয়ক মহড়ার মধ্য দিয়ে মৌলভীবাজারের কমলগঞ্জে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস ২০২২ পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে কমলগঞ্জ উপজেলা প্রশাসনর ও দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ বিভাগের আয়োজনে বৃহস্পতিবার (১০ মার্চ) সকাল ১১টায় একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালি শেষে উপজেলা পরিষদ চত্বরে উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হকের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কমলগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মো: রফিকুর রহমান। আলোচনায় অংশ নেন উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি এম, মোসাদ্দেক আহমেদ মানিক, কমলগঞ্জ ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার ফারুকুল ইসলাম, সাংবাদিক প্রনীত রঞ্জন দেবনাথ প্রমুখ। আলোচনায় বক্তারা বলেন, প্রাকৃতিক দুর্যোগ লেগে থাকবেই। তবে দুর্যোগ প্রতিরোধে সবাইকে কৌশলটি জানতে হবে। আমরা যখন নিজেরাই প্রকৃতির উপর অত্যাচার করবো, প্রকৃতিও ঠিক তেমনভাবে বিরুপ প্রতিক্রিয়া সৃষ্টি করবে। দেশের বিভিন্ন স্থানের গাছপালা কেটে ফেলার কারণে বর্জপাত এখন বেড়ে গেছে। বর্জপাত প্রতিরোধে আমাদের বাড়ির আঙ্গিনাসহ আশপাশের জমি এবং রাস্তার দু-পাশে তালগাছসহ বিভিন্ন প্রজাতির গাছ লাগাতে হবে এবং গাছগুলো সঠিকভাবে পরিচর্যা করতে পারলে তাহলেই আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে আমরা দুর্যোগ ও ঝুঁকিমুক্ত সোনার বাংলা উপহার দিতে পারবো।
সবশেষে কমলগঞ্জ ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের স্টেশন এর উদ্যোগে ভ‚মিকম্প ও অগ্নিকান্ড বিষয়ক মহড়ার আয়োজন করা হয়। অনুষ্ঠানে সরকারি কর্মকর্তা, স্কাউটস সদস্য, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণিপেশার লোকজন উপস্থিত ছিলেন।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..